• সারাদেশ

    রিকশাচালকদের টাকা ছিনতাইয়ের অভিযোগে পুলিশ সদস্য গ্রেপ্তার

      নিউজ ডেস্ক ১৯ সেপ্টেম্বর ২০২২ , ১০:৩৮:৫৪ প্রিন্ট সংস্করণ

    রিকশাচালকদের টাকা ছিনতাইয়ের অভিযোগে পুলিশ সদস্য গ্রেপ্তার

    গাজীপুর মহানগরীতে দুই রিকশাচালকের কাছ থেকে টাকা ছিনতাইয়ের অভিযোগে পুলিশ সদস্যসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

    সোমবার তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে বাসন থানার ওসি মো. মালেক খসরু জানান।

    গ্রেপ্তার দুজন হলেন- টাঙ্গাইলের কালিহাতি থানার ছুনুটিয়া এলাকার বাসিন্দা এবং পুলিশ সদস্য মো. মনির হোসেন তালুকদার (২৮) এবং টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার গড়াসিন এলাকার সজীব সরকার (২৭)।

    বাসন থানার ওসি বলেন, বাচ্চু মণ্ডল চান্দনা বউবাজার এলাকায় ভাড়ায় থেকে রিকশা চালান। রোববার রাত ৯টার দিকে রিকশা চালিয়ে চান্দনার ওডেসা গার্মেন্টসের সামনের ফাঁকা জায়গায় দুজন তার রিকশার গতিরোধ করেন।

    পরে তারা পুলিশ পরিচয় দিয়ে চালকের কাছে অবৈধ জিনিস আছে বলে গ্রেপ্তারের ভয়ভীতি দেখায় এবং তাকে মারধর করে। একপর্যায়ে জোর করে রিকশাচালকের পকেট থেকে ৬১০ টাকা কেড়ে নেয়। এ সময় রিকশাচালক চিৎকার শুরু করলে আশপাশের লোকজন এসে সেখানে জড়ো হয়।

    এ সময় সেখানে এসে শাহিন (২৫) নামের আরও এক রিকশাচালক এসে জানান, কিছু আগে এই দুই ব্যক্তি পুলিশ পরিচয় দিয়ে তার পকেট থেকেও তিন হাজার টাকা কেড়ে নিয়ে যায়।

    পরে তাদের কথাবার্তায় সন্দেহ হলে এলাকাবাসী পুলিশে খবর দেয়। পুলিশ গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসে বলে জানান বাসন থানার ওসি।

    মালেক খসরু আরও বলেন, রিকশাচালক বাচ্চু মণ্ডল বাদী হয়ে মামলা করেছেন। সেই মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

    মনির হোসেন তালুকদার জেলা পুলিশ থেকে ডেপুটেশনে সরকারি একটি গুরুত্বপূর্ণ দপ্তরে দায়িত্ব পালন করছিলেন বলেও জানান ওসি।

    এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার মো. ছানোয়ার হোসেন বিকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পুলিশ সদস্য মনির এনএসআইয়ে কর্মরত আছেন। তাকে গ্রেপ্তারের বিষয়টি তিনি শুনেছেন; তবে এখনও কোনো কাগজপত্র পাননি।