• বিনোদন

    মাসে অমিতাভের আয় কত জানেন?

      নিউজ ডেস্ক ২৯ আগস্ট ২০২২ , ১:১৪:২২ প্রিন্ট সংস্করণ

    মাসে অমিতাভের আয় কত জানেন?

    অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চন দম্পতি বলিউডে পোক্ত আসন গড়েছেন। নিপুণ অভিনয় ও ব্যক্তিত্ব দিয়ে দর্শক-ভক্তদের মন জয় করেছেন।

    দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে তাদের উপার্জনও অনেক। এই দুই তারকার মোট সম্পত্তির পরিমাণ ৩ হাজার ৪৫৬ কোটি রুপি।

    জয়া বচ্চনের একটি ঘড়ির মূল্য ৫১ লাখ রুপি। অমিতাভের যতগুলি ঘড়ি রয়েছে, তার মোট মূল্য ৩ কোটি ৪০ লাখ রুপি।

    ২০১৮ সালে জয়া বচ্চন নির্বাচন কমিশনে যে হলফনামা জমা দিয়েছিলেন, তাতে দু’জনের মোট হাজার কোটি টাকার সম্পত্তির হিসাব দেখানো হয়েছিল।

    স্থাবর সম্পত্তির পরিমাণ ৫৪০ কোটি টাকা। ৪৬০ কোটি টাকা অস্থাবর সম্পত্তির কথা বলা হয়েছিল।

    সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, অমিতাভ প্রতি মাসে ৩০ কোটি টাকা উপার্জন করেন। জয়ার মাসিক আয় ৩৫ লাখ টাকা।

    ‘কৌন বনেগা ক্রোড়পতি’ অনুষ্ঠানের প্রতি পর্বের জন্য চার কোটি রুপি নেন অমিতাভ।

    প্রতি ছবিতে কাজ করার জন্য তিনি ছয় কোটি টাকা পারিশ্রমিক পান।  ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে অভিনয় করার জন্য তিনি ১০ কোটি টাকা আয় করেছেন।

    মুম্বাইয়ের ‘জলসা’ ছাড়াও আরও পাঁচটি বাংলো রয়েছে বচ্চন দম্পতির। প্রতিটি বাংলোর মূল্য ৩২ কোটি টাকার কাছাকাছি।

    অন্ধেরিতে অমিতাভের যে বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে, তা সম্প্রতি অভিনেত্রী কৃতি শ্যাননকে ভাড়া দেওয়া হয়েছে। প্রতি মাসে ১০ লাখ টাকা ভাড়া দিতে হয় অভিনেত্রীকে।

    দিল্লির গুলমোহর পার্কে একটি বাড়িও ছিল অমিতাভের। ২০২২ সালের প্রথম দিকে ২৩ কোটি টাকার বিনিময়ে তিনি বাড়িটি বিক্রি করে দেন।

    এছাড়া ভোপাল, দিল্লি, গুজরাত, পুণে ও মুম্বাইয়েও জমি কিনে রেখেছেন অমিতাভ ও জয়া। উত্তরপ্রদেশের দৌলতপুর এলাকায় তিন একর জমি কিনেছেন অমিতাভ। এই জমির মূল্য ৫.৭ কোটি রুপি।

    লখনউয়ের কাকোরি এলাকায় একটি চাষযোগ্য জমির মালকিন জয়া বচ্চন। ১.২২ একর এই জমির মূল্য ২.২২ কোটি রুপি।

    ভারতেই নয়, ফ্রান্সের ব্রিগনোগান-প্লেগেও কোটি টাকা মূল্যের ৩ হাজার ১৭৫ বর্গমিটারের একটি বিলাসবহুল বাংলো রয়েছে ‘বিগ-বি’-র।

    এছাড়া ৬২ কোটি রুপি মূল্যের সোনার গয়না রয়েছে অমিতাভপত্নীর। বচ্চন দম্পতির সংগ্রহে এমন একটি পেন রয়েছে যার মূল্য ৯ লাখ রুপি।

    অমিতাভ ও জয়ার সংগ্রহে রয়েছে নামি ব্র্যান্ডের বহুমূল্য গাড়িও। মার্সিডিজ বেঞ্জ, পোর্সে, রোলস রয়েসসহ মোট ১২টি কোটি টাকা মূল্যের গাড়ি।

    পাঁচ দশক আগে বলিউডের বড়পর্দায় একসঙ্গে দেখা গিয়েছিল ‘বিগ বি’ অমিতাভ বচ্চন এবং জয়াকে। ১৯৭২ সালে মুক্তি পাওয়া ‘বংসী অওর বিরজু’ ছবিতে দু’জনে অসামান্য অভিনয় করেন।

    অমিতাভ এবং জয়া দু’জনেই অভিনয়জগতে শীর্ষে থাকা বলি তারকাদের মধ্যে অন্যতম। ‘সিলসিলা’, ‘শোলে’, ‘অভিমান’ থেকে শুরু করে ‘কাভি খুশি কাভি গাম’— প্রতিটি ছবিতেই এই দম্পতি দুর্দান্ত অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছেন।

    ‘কি অ্যান্ড কা’ ছবিতে দু’জনকে শেষ অভিনয় করতে দেখা গিয়েছে। ২০১৬ সালের পর আর বড়পর্দায় অমিতাভ এবং জয়াকে একসঙ্গে অভিনয় করতে দেখা যায়নি।