• জাতীয়

    বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আত্মহত্যার প্ররোচনার মামলায় বাবা গ্রেপ্তার

      নিউজ ডেস্ক ৩১ আগস্ট ২০২২ , ৪:২৮:০১ প্রিন্ট সংস্করণ

    বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আত্মহত্যার প্ররোচনার মামলায় বাবা গ্রেপ্তার

    রাজধানীর দক্ষিণখানে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সানজানা মুসাদ্দিকার আত্মহত্যা প্ররোচনার মামলায় অভিযুক্ত বাবাকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

    বুধবার দুপুরে (৩১ আগস্ট) ময়মনসিংহের গফরগাঁও এলাকা থেকে র‍্যাবের একটি দল তাকে গ্রেপ্তার করে। র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আল আমিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

    তিনি বলেন, “সানজানার মায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে অভিযুক্ত বাবা শাহিন আলমকে গ্রেপ্তার করা হয়। ঘটনার পর আসামি ঢাকা থেকে পালিয়ে ময়মনসিংহের গফরগাঁওয়ে আত্মগোপনে যায়।”

    গত ২৭ আগস্ট দুপুরে দক্ষিণখান মোল্লারটেক এলাকার একটি ১০তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়েন সানজানা মোসাদ্দেক। সন্ধ্যা ৭টার দিকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় রাতেই সানজানার মা বাদী হয়ে মামলা করেন। মামলায় ওই শিক্ষার্থীর বাবা শাহীন আলমকে আসামি করা হয়।

    ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের তৃতীয় সেমিস্টারের ছাত্রী ছিলেন সানজানা। শনিবার (২৭ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে তিনি আত্মহত্যা করেন। এর আগে সানজানা তার বাবা শাহীন ইসলামের বিরুদ্ধে একটি সুইসাইড নোট লিখে গেছেন।

    সুইসাইড নোটে তিনি লেখেন, ‘আমার মৃত্যুর জন্য আমার বাবা দায়ী। একটা ঘরে পশুর সঙ্গে থাকা যায়। কিন্তু অমানুষের সঙ্গে না। একজন অত্যাচারী রেপিস্ট যে কাজের মেয়েকেও ছাড়ে নাই। আমি তার করুণ ভাগ্যের সূচনা।