• সারাদেশ

    পাঁচ টাকা ভাড়া বেশি নেওয়ায় ৫ হাজার টাকা জরিমানা

      নিউজ ডেস্ক ৩ সেপ্টেম্বর ২০২২ , ১:৪৪:৩১ প্রিন্ট সংস্করণ

    পাঁচ টাকা ভাড়া বেশি নেওয়ায় ৫ হাজার টাকা জরিমানা

    নির্ধারিত ভাড়ার তালিকা অনুযায়ী যাত্রীর কাছ থেকে পাঁচ টাকা বেশি নেওয়ায় ৫ হাজার টাকা জরিমানা গুণতে হলো লাব্বাইক পরিবহনের একটি বাসকে।

    শনিবার (০৩ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম এ জরিমানা করেন।

    রাজধানীর রায়েরবাগে সকাল থেকে এ আদালত বসেছে। লাব্বাইক পরিবহন ছাড়াও হিমালয় পরিবহন, মুরাদনগর পরিবহন, এসএ ট্রাভেলস, ইকবাল পরিবহন, মৌমিতা পরিবহন, সিডিএম পরিবহন এবং তিশা পরিবহনকে বিভিন্ন অপরাধের দায়ে ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

    এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম বলেন, সকাল থেকেই আমরা আদালত পরিচালনা করছি। এখন পর্যন্ত (দুপুর সাড়ে ১২টা) বিভিন্ন অপরাধে ৮টি মামলায় ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

    লাব্বাইক পরিবহনের বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া নেওয়ার জন্য জরিমানা করা হয়েছে বলেও জানান তিনি। নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, নির্ধারিত ভাড়া ২৫ টাকা নেওয়ার কথা থাকলেও নিয়েছে ৩০ টাকা। এজন্য ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

    তিনি জানান, ভাড়ার তালিকা না থাকায় হিমালয় পরিবহনের একটি বাসকে ৩ হাজার, রুট পারমিট এবং ট্যাক্স টোকেনের মেয়াদোত্তীর্ণের কারণে মুরাদনগর পরিবহনের একটি বাসকে ৬ হাজার, ফিটনেস না থাকা এবং ট্যাক্স টোকেনের মেয়াদোত্তীর্ণের কারণে এসএ ট্রাভেলসের একটি বাসকে ১৫ হাজার, ট্যাক্স টোকেনের মেয়াদোত্তীর্ণের কারণে ইকবাল পরিবহনের একটি বাসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

    এছাড়া ফিটনেস এবং ট্যাক্স টোকেনের মেয়াদোত্তীর্ণের কারণে মৌমিতা পরিবহনের একটি বাসকে ৫ হাজার টাকা, রুট পারমিট এবং ট্যাক্স টোকেন দেখাতে ব্যর্থ হওয়ায় সিডিএম পরিবহনের একটি বাসকে ১০ হাজার টাকা, ট্যাক্স টোকেন ও রুট পারমিট না থাকায় তিশা পরিবহনের একটি বাসকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলেও জানান তরিকুল ইসলাম।