• সারাদেশ

    জাল নোটের ব্যবসায়ী গ্রেপ্তার

      কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ ২২ আগস্ট ২০২২ , ৭:৩৬:১৬ প্রিন্ট সংস্করণ

    জাল নোটের ব্যবসায়ী গ্রেপ্তার

    কিশোরগঞ্জে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প বুধবার ২২ জুন অভিযান চালিয়ে এক হাজার টাকার ১৮টি জাল নোট ও জাল নোটের ব্যবসার কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোনসহ সাইদুর রহমান (৬৩) নামে একজন জাল নোটের কারবারিকে আটক করেছে।
    সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।
    জাল নোটসহ আটক হওয়া সাইদুর রহমান জেলার কটিয়াদী উপজেলার মুমুরদিয়া ইউনিয়নের দক্ষিণ মুমুরদিয়া গ্রামের মৃত রইস উদ্দিনের ছেলে।
    র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান গণমাধ্যমকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।
    মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান জানান, সাইদুর রহমান একজন জাল নোট ব্যবসায়ী। একটি জালিয়াত চক্রের সদস্য হিসেবে সে দীর্ঘদিন যাবৎ জাল নোটের ব্যবসা চালিয়ে আসছে।
    গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের একটি অপারেশনাল টিম বুধবার ২২ জুন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল এলাকায় অভিযান চালায়।
    অভিযানে এক হাজার টাকার ১৮টি জাল নোট ও জাল নোটের ব্যবসার কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোনসহ জালিয়াত চক্রের সদস্য সাইদুর রহমানকে আটক করা হয়।
    র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে দীর্ঘদিন যাবৎ জাল নোট ক্রয়-বিক্রয় করে আসছিল বলে স্বীকার করে।
    এ ঘটনায় তার বিরুদ্ধে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
    জালিয়াত চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান গণমাধ্যমকে জানিয়েছেন।